বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জের শিমুল বাগান ও পর্যটন সম্ভাবনার কিছু কথা-অসীম সরকার

সুনামগঞ্জের শিমুল বাগান ও পর্যটন সম্ভাবনার কিছু কথা-অসীম সরকার

অসীম সরকার: বাংলাদেশের সুনামগঞ্জের পর্যটন সম্ভাবনাময় স্থান তাহিরপুর উপজেলা। এখানে রয়েছে টাঙ্গুয়ার হাওর(একাংশ),শনির হাওর,জয়নাল আবেদীন শিমুল বাগান,লাউড়ের গড়, মহাকবি সঞ্জয়ের বাড়ি,টেকেরঘাট ৫ নং সাব সেক্টরে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ,শহিদ সিরাজ লেক( নীলাদ্রি ডিসি পার্ক)। তাহিরপুরের শিমুল বাগানের দিকেই যদি তাকাই তাহলে দেখা যাবে,গাছে গাছে ফুল। ডালে ডালে রং। খুব মনোরম দৃশ্য। পাগল করা রঙ যেকোন পর্যটককে আকর্ষণ করে। মনে হয় যেন আগুনলাগা বসন্ত বুঝি এখানেই। ছুটির দিনে আপনিও প্রিয়জনকে নিয়ে ঘুরে আসতে পারেন। রাস্তায় একটু কষ্ট হলেও সবগুলো জায়গা ঘুরার পর আপনার তোলা ছবি ও সেলফিগুলো আপনাকে খোড়াক দিবে। বাদাঘাট ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান মরহুম জয়নাল আবেদীন বানিজ্যিকভাবে যাদুকাটা নদীর পারে তাহিরপুর উপজেলায় লাউড়েরগড় মানিগাও এলাকায় ৩৩ একর জমির উপর দুই হাজারের অধিক শিমুল গাছ রোপণ করেন। কে জানতো এই শিমুল বাগানটিই বাংলাদেশের বড় শিমুল বাগান হবে। এখনো টিকেট কাটতে হয়না। বাগানটি দেখতে পর্যটকরা ভিড় করছেন।
আপনিও যেতে চাইলে ঢাকা থেকে বাসে / ট্রেনে সিলেট।
সিলেট থেকে বাসে সুনামগঞ্জ। আব্দুর জহুর সেতু থেকে
মটরসাইকেল/ সিনজি করে বিন্নাকুলি বাজার। যাদুকাটা নদী পার হয়েই শিমুল বাগান। সুনামগঞ্জ থেকে মটরসাইকেলে ২০০-২৫০ টাকা নিতে পারে। সাথে পানি নিবেন তবে তরমুজ কিনতে পাওয়া যায়।

বাগানে প্লাস্টিক বোতল,পলিথিন, চিপসের প্যাকেট ইত্যাদি বর্জ্য ফেলে বাগানের সৌন্দর্য্য নষ্ট করা সমীচীন নয়। গাছের ডালে না ওঠা ভালো। শিমুল বাগান থেকে সিরাজ লেক (নীলাদ্রি ডিসি পার্ক) দেখে আসতে পারবেন। শিমুল বাগান থেকে সিরাজ লেক গিয়ে দেখতে পাবেন মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, ৫ নং সেক্টরের সাব সেক্টর টেকেরঘাট। আসার সময় বারাইক্কা টিলা হয়ে যাদুকাট নদী পেরিয়ে লাউড়ের গড় হয়ে লাউড় রাজ্য এবং মহাকবি সঞ্জয়ের বাড়ি দেখে আসতে পারেন। ঘুরতে ঘুরতে রাত হয়ে গেলে সুনামগঞ্জের কোন হোটেলে থেকে যেতে পারেন বা রাতেই ঢাকার বাস পাওয়া যায়।

একটি কথা না বললেই নয়,এই এলাকায় বালু,পাথর,চুনাপাথর ইত্যাদি পাওয়া যায় তবে কেন এখানের রাস্তাঘাটের উন্নয়ন হবে না। যথাযত কর্তৃপক্ষের সুনজর থাকলে রাস্তাঘাটের উন্নয়ন সম্ভব। হোটেল মোটেলের সুবিধা পেলে তাহিরপুরে পর্যটকদের আনাগোনা বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com